নেত্রকোনার শত বছরের পুরনো সাতপাই শ্রী শ্রী কালী মন্দিরের প্রতিমার গা থেকে দিনে দুপুরে স্বর্ণ চুরির ঘটনা ঘটেছে।

মঙ্গলবার দুপুরে প্রসাদ দেয়ার সময় এ ঘটনা ঘটলে খবর পেয়ে পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেন। সাথে পুলিশের সংশ্লিষ্ট থানার ওসিসহ সকল উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় সিসি টিভির ফুটেজ পর্যালোচনা করেন পরিদর্শনকারীরা। তবে মন্দিরে তালা দেয়া ছিলো। শুধুমাত্র মন্দিরের ভেতরের সেবায়েত চলাচলের পথটিই খোলা ছিলো। যেদিক দিয়ে কোন সাধারণ মানুষ চলাচল করেনা। শুধুমাত্র মন্দিরের লোকজনই সে পথে চলেন।

ফুটেজে পরিলক্ষিত হয় মন্দির কমিটির এক নেতা ছিলেন মন্দির এলাকায়। পাশাপাশি এক নারীকে কালী মন্দিরে প্রণাম দেয়ার সময় প্রত্যক্ষ করতেও দেখা গেছে।

মন্দির কমিটির সাধারন সম্পাদক লিটন পন্ডিত অভিযোগ করেন, চোর বাইরে থেকে পূজা দেয়ার ভাব নিয়ে মন্দিরে প্রবেশ করে। টিউবওয়েলে গিয়ে হাত মুখ ধুতে দেখা গেছে। পরবর্তীতে চুরি করে পালিয়ে যায়। এসময় প্রতিমার গায়ে থাকা ৫ থেকে ৬ ভরি স্বর্ণালংকার ছিলো যেগুলো নিয়ে গেছে।

এ ব্যাপারে পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী জানান, আমরা সিসি টিভি ফুটেজ পেয়েছি। এখানে হঠাৎ করে চুরি করে ফেলার মতো পরিবেশ নেই। চোর হয়তো আশপাশের এলাকারই হয়ে থাকতে পারে অথবা রেকি করে থাকতে পারে। তবে যে ই হোক আমরা তাকে ধরতে অচিরেই সক্ষম হবো।

নয়ন বর্মন

নেত্রকোনা প্রতিনিধি