ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে কুমিল্লার মুরাদনগরে হিন্দুদের বাড়িঘর ও মন্দিরে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ, নারীদের শ্লীলতাহানি এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে হিন্দু ছাত্র-ছাত্রীদের গ্রেফতার ও বহিস্কারসহ দেশব্যাপী উগ্র সাম্প্রদায়িক কর্মকান্ডের প্রতিবাদ এবং অপরাধীদের বিচারের দাবীতে যশোরে মানববন্ধন ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৬ নভেম্বর) সকাল ১০ টায় বাংলাদেশ জাতীয় হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ যশোর জেলা শাখার যৌথ আয়োজনে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি শহরের চৌরাস্তা থেকে শুরু করে দড়াটানা হয়ে পুনরায় চৌরাস্তায় এসে শেষ হয়।

মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে বাংলাদেশ জাতীয় হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ ছাড়াও সনাতন বিদ্যার্থী সংসদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, শারদাঞ্জলী ফোরাম যশোর নেতাকর্মীবৃন্দ একাত্বতা প্রকাশপূর্বক অংশগ্রহণ করেন।

উক্ত মানববন্ধনে বিশেষ বক্তব্য রাখেন সন্তোষ দত্ত, সাধারণ সম্পাদক, হিন্দু বৌদ্ধ খিস্টান ঐক্য পরিষদ, যশোর। দিপঙ্কর দাস রতন,কেন্দ্রীয় সদস্য, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ। তপন কুমার ঘোষাল, যুগ্ম সাধারণ সম্পাদক, হিন্দু বৌদ্ধ খিস্টান ঐক্য পরিষদ, যশোর। তপন ঘোষ, যুগ্ম সাধারণ সম্পাদক, পূজা উদযাপন পরিষদ, যশোর। বিশ্বজিৎ মজুমদার, সমন্বয়ক, সনাতন বিদ্যার্থী সংসদ যশোর। প্রদীপ মোহন্ত, সভাপতি, শারদাঞ্জলী ফোরাম যশোর। তিমির ঘোষ জয়, পলাশ সিংহ, হরেন্দ্র বিশ্বাস, সাগর দত্ত, লাক্কু বিশ্বাস।