নেত্রকোনা : জেলার সদর উপজেলাসহ ১০ উপজেলায় সার্বজনীন ও ব্যাক্তিগত মিলে  মোট ৫ শত মন্ডপে এ বছর শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।গতবছর এ সংখ্যা ছিল ৫শত ৮টি। জাঁকজমক ভাবে পূজা উদযাপনের জন্য এ জেলার দীর্ঘদিনের খ্যাতি থাকলেও  করোনা মহামারির কারণে এ বছর মন্ডপগুলিতে আলোকসজ্জা ও ডেকোরেশন করা হবে না বলে জানা গেছে। 
 
পূজায় সার্বিক ব্যবস্থাপনার জন্য প্রতি বছর জেলা পূজা উদযাপন পরিষদ সব উপজেলার প্রতিনিধিদের নিয়ে একটি বর্ধিত সভার আয়োজন করে থাকে, করোনাজনিত
কারণে এ বছর তা বাতিল করা হয়েছে।
 
জেলা পূজা উদযাপন পরিষদের হিসেব অনুযায়ী নেত্রকোনা পৌরসভায় ৫৬, সদর উপজেলায় ৬৫, কলমাকান্দা উপজেলায় ৫৪, পূর্বধলা উপজেলায় ৫৪, দুর্গাপুর উপজেলায় ৫৭,কেন্দুয়া উপজেলায় ৪৬,বারহাট্রা উপজেলায় ৪৮, মোহনগঞ্জ উপজেলায় ৩০,আটপাড়া উপজেলায় ৩৯, খালিয়াজুরি উপজেলায় ৩৮ ও মদন উপজেলায় ১৩টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে।
 
শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্ন ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার লক্ষ্যে জেলা পুলিশ প্রশাসনের বিশেষ সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
 
উল্লেখ্য, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা আগামী ২২ অক্টোবর থেকে শুরু হয়ে ২৬ শে অক্টোবর শেষ হওয়ার কথা রয়েছে। 
 
 
 
নয়ন বর্মন, নেত্রকোনা প্রতিনিধি