যশোরে আজ রবিবার সনাতন বিদ্যার্থী সংসদের আয়োজনে শ্রীকৃষ্ণের জন্মতিথি উপলক্ষে শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ প্রতিযোগীতার পুরস্কার বিতরণ করা হয়েছে। এসময় প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের পুরস্কার ও সনদপত্র প্রদান করা হয়।


জন্মাষ্টমী উপলক্ষে সনাতন বিদ্যার্থী সংসদ যশোর এক ভার্চুয়্যাল গীতাপাঠ প্রতিযোগিতার আয়োজন করে। ১১ আগস্ট ২০২০ তারিখ পর্যন্ত প্রতিযোগীদের নিকট থেকে ভিডিও গ্রহন করা হয়। পরবর্তিতে বিচারকদের প্রদান করা নম্বরের ভিত্তিতে গত ২রা অক্টোবর অনলাইন কনফারেন্স এর মাধ্যমে ফলাফল প্রকাশ করা হয়। লাইভ ভিডিওতে ফলাফল প্রকাশ করেন পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য দীপঙ্কর দাস রতন।

আজ প্রতিযোগীদের হাতে সনদপত্র ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মী প্রণব দাস। এসময় আরও উপস্থিত ছিলেন সনাতন বিদ্যার্থী সংসদ যশোরের প্রধান সমন্বয়ক বিজন চৌধুরি, এম এম কলেজ শাখার সাধারণ সম্পাদক সত্যজিৎ মজুমদার, সিটি কলেজ শাখার সহ-সভাপতি শ্রাবন্তী গোলদার, সদস্য কল্যান বিশ্বাস, জয়শ্রী মন্ডল, লিমা বিশ্বাস, রিমন বালা, সন্দীপ মন্ডলসহ আরো অনেকে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এম এম কলেজ শাখার সভাপতি অভিজিৎ চক্রবর্তী।


অনুষ্ঠানে বক্তারা শিশুদের সাধারণ শিক্ষার পাশাপাশি ধর্মীয় শিক্ষা প্রদানের ব্যাপারে গুরুত্ব দিতে বলেন। পরিশেষে দুইটি বিভাগে অংশগ্রহনকারী ১৬ জন প্রতিযোগীর হাতে সনদপত্র ও পুরস্কার তুলে দেওয়া হয়।

 

বিশ্বজিৎ মজুমদার, যশোর প্রতিনিধি | বাংলাদেশ দর্পণ