ঘটনার বিবরণ: আজ ২৯/০৯/২০২০ তারিখ দুপুর১৪.০৫ ঘটিকার সময় কোতয়ালী থানাধীন ইউসিবিএল ব্যাংকের সামনে প্রকাশ্যে দিবা-লোকে বোমা ফাটিয়ে ও ছুরিকাঘাত করে মোটরপার্টস ও ফলের আড়ৎ ব্যবসায়ী এনামুলহক (৪১), পিতা- মৃত হাবিবুর রহমান কুটি মিয়া, সাং- বকচর হুসতলা কবর স্থান রোড, বাসা নং-৩২, থানা- কোতয়ালী, জেলা-যশোর এর নিকট থেকে ১৭ লক্ষ টাকা লুট করে নিয়ে যায় অজ্ঞাতনামা৭/৮ জন দুস্কৃতকারী।

এই ঘটনা সংক্রান্তে আহত ব্যবসায়ী এনামুল হকের ভাই শেখ মোঃ ইকবাল হোসেন বাদী হয়ে কোতয়ালী মডেল থানার মামলা নং-৮৮ তাং-৩০/০৯/২০২০ ইং ধারা-৩৯৫/৩৯৭ পেনাল কোড তৎসহ ১৯০৮ সনের বিস্ফোরক উপাদানাবলী আইনে ৩/৬ রুজু হয়।

ঘটনাটি চাঞ্চল্যকর ও স্পর্শকাতর হওয়ায় জেলা পুলিশ সুপার জনাব মুহাম্মদ আশরাফ হোসেন, পিপিএম মহোদয় সংশ্লিষ্ট থানা পুলিশসহ যশোর জেলা গোয়েন্দা শাখা (ডিবি) কে কঠোর নির্দেশনা প্রদান করেন।

গ্রেফতার ও উদ্ধার অভিযান:

পুলিশ সুপার জনাব মুহাম্মদ আশরাফ হোসেন, পিপিএম মহোদয় এর দিক-নির্দেশনায় জনাব মোহাম্মদ সালাউদ্দিন শিকদার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) , যশোর ও অতিঃ পুলিশ সুপার জনাব মোঃ গোলাম রব্বানী শেখ পিপিএম , “ক” সার্কেল যশোর দ্বয়ের সার্বিতত্ত্বাবধানে জেলা গোয়েন্দা শাখা ও কোতয়ালী থানা পুলিশ যৌথ ভাবে তদন্তে নেমে শহরে বিভিন্ন সিসিটিভি ফুটেজ থেকে আসামীদের সনাক্ত করে গোপন তথ্যের ভিত্তিতে ইং ৩০/০৯/২০২০ তারিখ বিকাল হতে ০১/১০/২০২০ ইং তারিখ ভোর ০৫.০০ ঘটিকা পর্যন্ত যশোর কোতয়ালী থানাধীন ধর্মতলা, বসুন্দিয়া আলাদিপুর, বারান্দি মোল্লাপাড়া, সিটি কলেজ ব্যাটারীপট্টি ও পুলিশ লাইন টালিখোলা এলাকায় অভিযান পরিচালনা করে ঘটনায় জড়িত ডাকাত দলের ০৫ সদস্যকে গ্রেফতার করে তাদের হেফাজত হইতে মোট ২,৪৮,৫০০/- টাকা উদ্ধার করা হয়।

এছাড়া ও ডাকাতি কাজে ব্যবহৃত ০২টি চাকু, মোবাইল ফোন, ব্যাগ ও মোটরসাইকেল জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের পরিচয়:

ডাকাত সদস্য:

১। মোঃ টিপু (২৪), পিতা- মোঃ মুনসুর মোল্যা, স্থায়ী বাড়ী- ফরিদপুর জেলায় বর্তমান ঠিকানা- পুলিশ লাইন টালিখোলা শফি দারোগার বাড়ীর ভাড়াটিয়া, থানা- কোতয়ালী, জেলা-যশোর। (ভাসমান)

২। সাঈদ ইসলাম @ শুভ (২৪), পিতা- মোঃ রবিউল ইসলাম, সাং- বারান্দি মোল্যাপাড়া (কবরস্থান), থানা- কোতয়ালী, জেলা- যশোর।

৩। মোঃ বিল্লাল হোসেন @ ভাগনে বিল্লাল (২২), পিতা- রুহুল আমীন, সাং- ধর্মতলা হ্যাচারীপাড়া, থানা- কোতয়ালী, জেলা-যশোর।

৪। মোঃ রায়হান (২৮), পিতা- মোঃ নিজাম উদ্দিন, সাং- সিটি কলেজ পাড়া( ব্যাটারীপট্টি), থানা- কোতয়ালী, জেলা-যশোর।

৫। ইমদাদুল হক (২১), পিতা- মৃত মুফতি আলী হুসাইন, সাং- পূর্ব বারান্দি মালো পাড়া, থানা- কোতয়ালী, জেলা-যশোর।

উদ্ধারকৃত আলামত :

১। নগদ ২,৪৮,৫০০/- টাকা ।

২। ১টি কালো স্কুলব্যাগ।

৩। ২টি চাকু।

৪। ১টি মোটরসাইকেল।