১ম ইনিংসে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট জিতে নিল ইংল্যান্ড। বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাস মধ্যে দর্শক ছাড়াই চলছে ক্রিকেট ম্যাচ। ম্যানচেস্টারে পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার প্রথম টেস্টে ৩ উইকেটের ব্যবধানে জিতে নিলো ইংল্যান্ড।

টস জিতে প্রথমে ব্যাট করা পাকিস্তান তাদের প্রথম ইনিংসে সংগ্রহ করে ৩২৬ রান। দলের পক্ষে শান মাসুদ ১৫৬ ও বাবর আজম ৬৯ রান করেন। ইংল্যান্ডের পক্ষে স্টুয়ার্ট ব্রড জোফরা আর্চার তিনটি করে উইকেট লাভ করে। জবাবে ইংল্যান্ড প্রথম ইনিংসে ব্যাট এই পাকিস্তানের স্পিন ঘূর্ণিতে পরাস্থ হয়। ইংল্যান্ডের প্রথম ইনিংস থেমে যায় ২১৯ রানে। পাকিস্তানের পক্ষে চারটি উইকেট লাভ করেন ইয়াসির শাহ।

২য় ইনিংসে ব্যাটিংয়ে খুব একটা সুবিধা করতে পারেনি পাকিস্থান। তাদের ইনিংস গুটিয়ে যায় মাত্র ১৬৯ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করেন ইয়াসির শাহ। ইংল্যান্ডের পক্ষে ব্রড তিনটি, ক্রিস ওকস ও স্টোকস দুটি করে উইকেট লাভ করে।

২৭৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে জস বাটলার ও ক্রিস ওকসের ব্যাটে ভর করে জয়ের বন্দরে পৌঁছায় ইংল্যান্ড। জস বাটলার করেন ৭৫ রান ও ক্রিস ওকস অপরাজিত থাকেন ৮০ রানে।

৩ ম্যাচের টেস্ট সিরিজ ১-০ তে এগিয়ে গেল ইংল্যান্ড।

ক্রীড়া ডেস্ক | বাংলাদেশদর্পণ.কম