কাশ্মীর ভারতের এক অন্যতম বিতর্কিত  যায়গা। সেখানে বছরের বেশির ভাগ সময় ভারত পাকিস্তান যুদ্ধ লেগেই থাকে। এখানেই যেন গড়ে ওঠে ভারতের সকল সন্ত্রাসী ও জঙ্গি গোষ্ঠী।

মানুষের মৃত্যু যেন এখানে রোজকার স্বাভাবিক বিষয়। তারই ধারাবাহিকতাই এবার কাশ্মীরের কুলগামে খুন হলেন বিজেপি নেতা ও পঞ্চায়েত সদস্য সাজাদ আহমেদ খান্ডে। গত দুই দিন আগে  ৪ ই আগস্ট একই এলাকায় খুন হয়েছিলেন আরেক বিজেপি নেতা ও পঞ্চায়েত সদস্য আরিফ আহমেদ। এই নিয়ে গত  একমাসে কাশ্মীরে চারজন বিজেপি নেতাকে খুন করা হলো।

মৃত সাজাদ আহমেদ খান্ডে ছিলেন জেলা বিজেপির সহ সভাপতি। আজ সকালের দিকে তাঁকে তাঁর বাড়ির কাছেই গুলি করা হয়। হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন।  

পুলিশ জানিয়েছে, একটা নতুন সন্ত্রাসবাদী গোষ্ঠী রেসিসটেন্স ফ্রন্ট এই হত্যার দায় স্বীকার করেছে। জইশ, লস্কর এবং হিজবুল মুজাহিদিন কর্মীদের নিয়ে এই ফ্রন্ট গঠন করা হয়েছে।

উল্লেখ্য আজ জম্মু কাশ্মীরের জন্য নতুন লেফটানান্ট গভর্নর নিয়োগ করেছে ভারতের কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অত্যন্ত বিশ্বাসভাজন নেতা মনোজ সিনহাকে নতুন লেফটানান্ট গভর্নর করা হয়েছে। ২০১৪ থেকে ১৯ পর্যন্ত মনোজ সিনহা মোদী সরকারের মন্ত্রিসভায় ছিলেন।

সন্দীপ মন্ডল । নিজস্ব প্রতিবেদক । বাংলাদেশদর্পণ.কম