সকালের নাস্তায় কখনও সন্ধ্যায় আমরা অনেক মজার মজার পরোটা বানিয়ে থাকি আমরা। আজ আমরা জানবো মজাদার মাস্ক পরোটার রেসিপি ও প্রস্তুত প্রণালি। এই পরাটা বাচ্চাদের বেশি পছন্দের। মাস্ক পরোটা দেখে বাচ্চারা যেমন খাবারের প্রতি আগ্রহী হয় তেমনি মাস্ক ব্যবহরেও আগ্রহী হয়। চলুন দেখে নেই মাস্ক পরোটা প্রস্তুত পণালি:

উপকরণ: 

১/  আটা
২/ লবন
৩/ চিনি
৪/তেল
৫/পানি

(পরিমান আপনারা নিজেরাই ঠিক করে নেবেন, আপনি যে পরিমান ময়দা নেবেন তা দেখেই ঠিক করতে হবে। আর পরোটার সাইজের উপর নির্ভর করবে, আপনি কতটা বানাতে চান।

প্রস্তুত প্রণালি

আমরা অনুমানিক হাফ কেজি থেকে কিছু কম ময়দা নিয়েছিলাম। এক চিমটি লবন মিশিয়ে তাতে এক চা চামচ চিনি মিশিয়ে নিন। তিন চা চামচ সয়াবিন তেল দিন। এবার গরম পানি মিশাতে থাকুন। চামচ ব্যবহার করে গরম পানি মিশান।  লক্ষ রাখবেন পানি যাতে বেশি না হয়ে যায়। আস্তে আস্তে কাই করতে থাকুন।ভাল করে মলে খুব সুন্দর কাই করে ফেলুন। যত বেশি মলে মোলায়েম করে নিবেন, পরোটা তত মজাদার হবে।প্রতিটা পরোটার জন্য একটা নিদিষ্ট বল বানিয়ে নিন।বল গোল করে বেলে নিন। প্রয়োজনে ময়দার ছিটা দিয়ে বেলুন। গোল করে পরোটা বানিয়ে নিন এবং এর দুই পাস থেকে কেটে নিয়ে মাস্কের হেন্ডেল তৈরি করুন। এরপর মাস্কের মতো করে ভাঁজ তৈরি করে সেঁকে নিলেই রেডি মাস্ক পরোটা।